Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

শীর্ষ 6 অস্ট্রেলিয়ান এবং ফ্রান্স রেসিপি এবং ফ্রি ইবুক ডাউনলোড করুন। অস্ট্রেলিয়া - ফ্লফি পাইকেলেটস, অস্ট্রেলিয়া - ল্যাম্ব শ্যাঙ্ক পাই, বার্বাডোস - বার্বাডিয়ান কেক, ফ্রান্স - ফয়ে দে ভাউ আউ সটার্নেস, ফ্রান্স - ফ্রান্সের ডউবে দে বোয়েফ এবং লা প্রোভেনকেল, ফ্রান্স - পাউলেট অক্স মরিলেস
Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

1/Australia − Fluffy Pikelets

1 কাপ স্ব উত্থিত ময়দা
2 টেবিল চামচ চিনি
1 চা চামচ গলে মাখন
১/২ কাপ দুধ
১/২ চা চামচ বেকিং সোডা
১ চা চামচ ভিনেগার বা লেবুর রস
1 ডিম চিমটি নুন


ময়দা, লবণ এবং সোডা একটি ছোট বাটি মধ্যে সিট করুন। চিনি, ডিম এবং দুধ যোগ করুন। মিশ্র হওয়া পর্যন্ত স্বল্প গতিতে বেট করুন। প্রায় 1 মিনিটের জন্য উচ্চ গতিতে বীট করুন, তারপরে গলে মাখনে ভাঁজ করুন। একটি গরম গ্রিলল বা ফ্রিপানের উপর চামচ রাখুন।



Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download



2/Australia − Lamb Shank Pie

4-6 মেষশাবক (অর্ধেক কাটা)

1 বড় গাজর
1 পার্সনিপ
2 টমেটো
6 ওজে। ভিল / চিকেন স্টক
2 টেবিল চামচ টমেটো পেস্ট
রস এবং 1 টি লেবুর ছোলা ছাঁটাই
চিনি চিনি
2 টেবিল চামচ পার্সলে
2 টেবিল চামচ কাটা রসুন
1 টেবিল চামচ মাখন
1 টেবিল চামচ উদ্ভিজ্জ তেল
পাকা ময়দা (ধুলাবালি জন্য)

1 পেঁয়াজ সেলারি 1 স্টিক
1 কাপ রেড ওয়াইন
2 টেবিল চামচ তুলসী
2 কাপ আলু আলু



ময়দাতে শ্যাঙ্কগুলি ধুয়ে ফেলুন এবং একটি বাড়া স্কেললেট বা ফ্রাই প্যানে মাখন এবং তেলতে ব্রাউন করুন। রান্না করা শঙ্খগুলি একটি সসপ্যানে রাখুন, জল, ওয়াইন এবং টমেটো পেস্ট দিয়ে coverেকে রাখুন এবং প্রায় 90 মিনিট ধরে বা মাংস নরম হওয়া শুরু না হওয়া অবধি হালকাভাবে রান্না করুন (আপনাকে আরও কিছুটা জল বা ওয়াইন যোগ করতে হতে পারে))
ইতিমধ্যে, একই ফ্রাইং প্যানে রসুন দিয়ে শাকসবজিগুলি (প্রায় কাটা) কেটে নিন; আপনাকে আরও কিছুটা তেল যোগ করতে হতে পারে। কয়েক মিনিট পর টমেটো (মোটামুটি কাটা), লেবুর রস এবং ছড়িয়ে দিন add আরও কয়েক মিনিট আলতোভাবে রান্না করুন। আংশিকভাবে রান্না করা মেষশাবককে ক্যাসেরোল থালায় স্থানান্তর করুন। সর পড়া
রান্নার সময় যে কোনও ফ্যাট তৈরি হয় তা বন্ধ করুন। রান্না করা শাকসবজি যুক্ত করুন, হালকাভাবে মিশ্রিত করুন, উপরে তাজা গুল্ম, চামচ ছাঁকানো আলু যুক্ত করুন এবং প্রায় 30 মিনিটের জন্য প্রাক উত্তপ্ত 190 ডিগ্রি চুলায় রান্না শেষ করুন। কাঁচা রুটি দিয়ে গরম গরম পরিবেশন করুন।


Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

3/Barbados − Barbadian Cake

1 1/2 কাপ সাদা চিনি
2 কাপ মাখন
4 1/2 চা চামচ বেকিং পাউডার
3 কাপ সব - উদ্দেশ্য ময়দা
4 টি ডিম
1 টেবিল চামচ ভ্যানিলা নিষ্কাশন
1 টেবিল চামচ বাদামের নির্যাস
2 কাপ দুধ



প্রিহিট ওভেন 400F এ। হালকা গ্রিজ এবং ময়দা এক 9 বা 10 ইঞ্চি বান্ডেট প্যান। হাতে, একটি স্পাতুলা দিয়ে, ক্রিম মাখন এবং চিনি একসাথে হালকা এবং ফুঁকানো পর্যন্ত। একবারে ডিম যোগ করুন এবং ভাল বীট। সিফ্ট
ময়দা এবং বেকিং পাউডার একসাথে। 1 কাপ দুধের সাথে মাখনের মিশ্রণে যুক্ত করুন। ভাল বীট চালিয়ে যান (পিটা doughy হবে)। ভ্যানিলা এবং বাদামের নির্যাসের সাথে বাকী 1 কাপ দুধ যুক্ত করুন। প্রস্তুত প্যান মধ্যে পিটা ঢালা।
400 ঘন্টা এ 1 ঘন্টা বেক করুন। উত্তাপ 350F এ কমিয়ে দিন এবং 15 মিনিটের জন্য আরও বেকিং চালিয়ে যান।

Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

4/France − Foie de Veau au Sauternes

2 মাঝারি পেঁয়াজ [প্রায় 8 আউন্স মোট], সমতল কাটা, খোসা ছাড়ানো, অর্ধ দৈর্ঘ্যের কাটা কাটা
1 3/4 লাঠিবিহীন মাখন [7 আউন্স], 14 টুকরা করে কেটে
2 টি ছোট গাজর [প্রায় 4 আউন্স মোট]] খোসা ছাড়ানো, ফিড টিউবটিকে উল্লম্বভাবে ফিট করার জন্য কাটা
3 বরই টমেটো [প্রায় 9 আউন্স মোট], চতুর্থাংশ এবং বীজযুক্ত
3 1/2 পাউন্ড তাজা पालक, ধুয়ে, ডালপালা সরানো
1 কাপ ভিল স্টক, পছন্দমতো হোমমেড
1/2 কাপ স্যাটার্নস
নুন এবং তাজা জমিতে কালো মরিচ
6 বাছুরের লিভার [প্রতিটি প্রায় 5 আউন্স] কেটে ছাঁটাই করা হয়েছে lic


পেঁয়াজ পাতলা করে কেটে নিন এবং কমপক্ষে ২ টেবিল চামচ মাখনে তেল দিয়ে দিন যতক্ষণ না পেঁয়াজগুলি তার তরল ছাড়তে শুরু করে, প্রায় 5 মিনিট। পেঁয়াজ এবং রান্না করুন, মাঝে মাঝে আলোড়ন দিন, যতক্ষণ না পেঁয়াজ সোনালী এবং খুব নরম হয়, প্রায় 25 মিনিট বেশি।



ফুলের জন্য - গাজরের টুকরোগুলির মতো, 5 সমানভাবে − ব্যবধানযুক্ত দৈর্ঘ্যের কাট তৈরি করুন
ফল এবং উদ্ভিজ্জ স্ট্রিপার সহ প্রতিটি গাজরের টুকরোতে; তাদের টুকরো টুকরো
খুব পাতলা রাউন্ডে। সংচিতি.
অবশ্যই টমেটো কাটা। সংচিতি.ফোঁড়ায় একটি বড় পাত্রে জল আনুন, শাক যোগ করুন এবং রান্না করুন
২ মিনিট. হ্যান্ডেল করার পর্যাপ্ত শীতল হওয়া পর্যন্ত ঠান্ডা চলমান পানির নীচে ড্রেন এবং ধুয়ে ফেলুন। সমস্ত তরল অপসারণ করার জন্য পালং শাক চেপে নিন। প্রায় 6 বার সূক্ষ্ম কাটা না হওয়া পর্যন্ত কোনও খাদ্য প্রসেসরে শাককে পালস করুন। পেঁয়াজ এবং প্রক্রিয়া মসৃণ না হওয়া পর্যন্ত প্রায় 1 মিনিট যোগ করুন। সংচিতি.

সস তৈরি করতে, স্টক, সৌরনস এবং কাটা টমেটো মাঝারি স্কেলেলে ফোঁড়াতে নিয়ে আসুন। প্রায় এক তৃতীয়াংশ না হওয়া পর্যন্ত রান্না করুন
9 মিনিট। একটি ছোট সসপ্যানে টানুন, টমেটোগুলিতে চাপ দিয়ে তাদের সমস্ত তরল বহন করতে হবে: প্রায় L / 2 কাপ হওয়া উচিত। স্কিললেটটি একপাশে রেখে দিন। ঝর্ণা 8 টেবিল চামচ মাখন, একবারে এক টুকরো, কম তাপের উপরে হ্রাস তরলে। স্বাদ নেওয়ার সিজন এবং গরম রাখুন।
সস কমাতে ব্যবহৃত স্কিললেটটিতে 2 টেবিল চামচ মাখন যোগ করুন। যোগ
পালংশাক মিশ্রণ এবং স্বাদ মরসুম। মাঝে মাঝে হালকা নাড়তে থাকুন warm লবণের সাথে লিভারকে সিজন করুন। মাঝারি উচ্চ আঁচে 2 টেবিল চামচ মাখনে 3 টি টুকরা রান্না করুন বাইরে থেকে সোনালি বাদামি হওয়া পর্যন্ত তবে প্রতিটি দিকে প্রায় 2 মিনিট গোলাপী। একটি প্লেটে সরান এবং উষ্ণ রাখতে ফয়েল দিয়ে আলগাভাবে আবরণ করুন। প্রয়োজন মতো আরও মাখন যুক্ত করে অবশিষ্ট লিভারটি রান্না করুন।
এদিকে, প্রায় 2 মিনিট, স্নিগ্ধ হওয়া পর্যন্ত ফুটন্ত জলে গাজরের টুকরো করা ড্রেন.পালিশের সাথে একটি এল / 2 − ইঞ্চি তারকা টিপসযুক্ত একটি প্যাস্ট্রি ব্যাগ পূরণ করুন

মিশ্রণ। 6 পৃথক পরিবেশন প্লেটের অভ্যন্তরীণ রিমের চারপাশে কিছু পালংশাক পাইপ করুন। প্রতিটি লিভারের প্রতিটি টুকরোটি 3/4 ইঞ্চি প্রশস্ত টুকরাগুলিতে তির্যকভাবে কাটা এবং প্রতিটি প্লেটে স্পোক − ফ্যাশনের ব্যবস্থা করুন। প্রতিটি পরিবেশন করার জন্য সম পরিমাণের সসটি চামচ করুন এবং গাজরের টুকরো দিয়ে সাজান 


Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

5/France − Daube de Boeuf a la Provencale
 


১/৪ পাউন্ড লবণের  মাংস
1 1/2 পাউন্ড। গরুর মাংসের অস্থিহীন চাক, ডগা বা বৃত্তাকার
1 কাপ শুকনো লাল ওয়াইন
1/2 কাপ জল
2 লবঙ্গ রসুন, কাটা
১/২ চা চামচ লবণ
১/২ চা চামচ শুকনো থাইম পাতা
1/4 চা চামচ শুকনো গোলাপী পাতা, গুঁড়ো
১/৪ চা চামচ মরিচ
1 তেজ পাতা
6 টি মাঝারি গাজর, 1 − ইঞ্চি টুকরো টুকরো করা
2 মাঝারি পেঁয়াজ, চতুর্থাংশ কাটা
1/2 কাপ পিট জলপাই
কাটা পার্সলে
ফরাসি রুটি



লবণের  মাংস থেকে ছাঁটাই সরান; শুকরের মাংস কে 1/4 − ইঞ্চি টুকরো টুকরো করে কাটুন। গরুর মাংসকে 1 − ইঞ্চি কিউব করে কেটে নিন। মাঝারি আঁচে ক্রাইপ হওয়া পর্যন্ত ডাচ ওভেনে লবণের শুকনা ভাজা; স্লটেড চামচ দিয়ে সরান। কাগজের তোয়ালে ড্রেন। প্রায় 15 মিনিট বাদামি না হওয়া পর্যন্ত গরম ফ্যাটে গরুর মাংস রান্না করুন এবং নাড়ুন। চর্বি ড্রেন। ওয়াইন, জল, রসুন, লবণ, থাইম, রোজমেরি, গোলমরিচ এবং তেজপাতা যুক্ত করুন। উত্তাপ থেকে ফুটন্ত; তাপ কমাও. 1 ঘন্টা আচ্ছাদন এবং সিদ্ধ করুন।

নুনের  মাংস, গাজর, পেঁয়াজ এবং জলপাইগুলিতে নাড়ুন। মাংস এবং শাকসব্জী প্রায় 40 মিনিট স্নিগ্ধ না হওয়া পর্যন্ত আচ্ছাদন এবং সিদ্ধ করুন। তেজপাতা সরান। পার্সলে দিয়ে ছিটিয়ে দিন। ডুবানোর জন্য ফরাসি রুটির সাথে বাটিতে পরিবেশন করুন।




Top 6 Australian and France Recipe in Bangla And Free Ebook Download

6/France − Poulet aux Morilles


l আউন্স শুকানো মোরেল মাশরুম
এল কাপ গরম দুধ
আমি ফ্রাইং চিকেন, 8 পরিবেশন টুকরা কাটা
1/4 কাপ উদ্ভিজ্জ তেল
2 টেবিল চামচ আনসলেটেড মাখন
1 টেবিল চামচ সমস্ত − উদ্দেশ্য ময়দা
l / 2 চা চামচ শুকনো থাইম পাতা
1 1/2 কাপ শুকনো সাদা ওয়াইন
2 টেবিল চামচ কনগ্যাক
এল কাপ ক্রিম ফ্রেইচ
বেভারে ম্যানি (1 টেবিল চামচ সমস্ত উদ্দেশ্যযুক্ত ময়দা 1 টেবিল চামচ আনসলেটেড মাখনের সাথে মিশ্রিত)
নুন এবং তাজা জমিতে সাদা মরিচ
২ কাপ গরম রান্না করা চাল
ক্রিম ফ্রেচ
1 কাপ ভারী ক্রিম
1/2 কাপ টক ক্রিম



মিক্সিং বাটিতে ক্রিম এবং টক ক্রিম একসাথে ঝাপটান। প্লাস্টিকের মোড়ক দিয়ে Coverেকে রাখুন এবং ঘন হওয়া পর্যন্ত প্রায় 8 ঘন্টা ঘরের তাপমাত্রায় বসুন। একটি কফি ফিল্টার শীর্ষে বা একটি লাইনে একটি ফিল্টার রাখুন
কাগজের তোয়ালেগুলির দ্বৈত বেধের সাথে স্ট্রেনার এবং একটি বাটিতে সেট করুন। ঘন ক্রিম স্ক্র্যাপ।
খুব ঘন হওয়া অবধি, কমপক্ষে 12 ঘন্টা বা 24 ঘন্টা অবধি প্লাস্টিকের মোড়কযুক্ত রেফ্রিজারেটরে জল ফেলে দিন। একটি আচ্ছাদিত ধারক মধ্যে ক্রিম চামচ এবং ফ্রিজ। ক্রিম ফ্রেইচ 1 সপ্তাহের জন্য ফ্রিজে রাখবে।

গরম দুধের সাথে মোরেলগুলি Coverেকে রাখুন এবং তাদের 30 মিনিটের জন্য ভিজতে দিন। এদিকে, মুরগির টুকরোগুলি কাগজের তোয়ালে দিয়ে শুকনো। তেল এবং মাখন একসাথে স্কিললেট বা গরম প্যানে মজাদার ছাড়াই মুরগিটিকে এক স্তরে ধরে রাখার জন্য একত্রে গরম করুন। সম্পূর্ণরূপে প্রায় 10 মিনিট উভয় দিকে সোনালি বাদামী হওয়া পর্যন্ত মাঝারি উচ্চ তাপের উপর মুরগির টুকরা রান্না করুন। মুরগিটি একটি প্লেটে স্থানান্তর করুন। সংচিতি. স্যাঁতসেঁতে চিজস্লোথ দিয়ে রেখাযুক্ত চালনী দিয়ে আরও ভিজিয়ে তরল ছড়িয়ে দিন rain যতটা সম্ভব তরল বের করার জন্য আপনার আঙ্গুলগুলি দিয়ে মাশরুমগুলি নিন। সংচিতি. পলির সাথে চিজক্লোথটি ফেলে দিন এবং তরলটি একপাশে রেখে দিন।

যেকোন ধূসরতা দূর করতে ঠান্ডা প্রবাহমান জলের নীচে মাশরুমগুলি ধুয়ে ফেলুন।

No comments

Powered by Blogger.